You are currently viewing মহাবিশ্বের সব চাইতে শক্তিশালী সিক্রেট জানতে চান। তাহলে আজকের বাংলায় বুক সামারি পড়ুন

মহাবিশ্বের সব চাইতে শক্তিশালী সিক্রেট জানতে চান। তাহলে আজকের বাংলায় বুক সামারি পড়ুন

শতাব্দীর দীর্ঘতম সময় ধরে বেস্ট সেলিং বই গুলির মধ্যে অন্যতম একটি ” দ্য সিক্রেট ” । বইটির শ্রষ্ঠা রোন্ডা বাইর্ন। তার লেখা আরো বেশ কয়েকটি বেস্ট সেলার বই রয়েছে। তবে এই বইটি সর্বোচ্চ জায়গা দখল করে আছে। প্রায় 50টির ও বেশি ভাষায় বইটি অনুবাদ করা হয়েছে। 

লেখিকা রোন্ডা বাইর্ন 2004 সালে তার বাবাকে হারান এবং তারপর দীর্ঘ সময় তিনি কঠিন পরিস্থিতির মধ্য দিয়ে যান। তাঁর আত্মীয়, সহকর্মী সকলের সঙ্গেই সম্পর্কে ভাঁটা পড়ে যায়। এই সময় তিনি আত্ম অনুসন্ধানের মধ্য দিয়ে জীবনের “সিক্রেট” খুঁজে পান। এই ” সিক্রেট” পরবর্তীতে বইয়ের আকারে লিপিবদ্ধ করে পাঠকের কাছে পৌঁছে দেন। বিশ্বের বিখ্যাত সব দার্শনিক, সাহিত্যিক, বিজ্ঞানীদের কাছেও এই “সিক্রেট” ছিল বলেই রোন্ডার অনুমান, যার ফলে তারা জীবনে এত বেশি সফল। 

কি এমন সিক্রেট বইতে রয়েছে যার জন্য এত হইচই

দ্য সিক্রেট আসলে law of attraction সহ ২৪ টি বিশেষ জ্ঞানের সমাহার, যা আপনাকে জীবনের প্রতি আরো স্বচ্ছ দৃষ্টিভঙ্গি তৈরি করতে সাহায্য করবে, যাতে করে জীবনের কঠিন থেকে কঠিনতম সময়কে আপনি মোকাবিলা করতে  এবং কাটিয়ে উঠতে সক্ষম হন।

বাইর্ন প্রথমে একটি ফিল্ম তৈরি করেন। নাম দেন দ্য সিক্রেট। তার কঠিন সময়ে সে সমস্ত উপলব্ধি তিনি লাভ করেছিলেন তার সবটাই এখানে দর্শকদের কাছে তুলে ধরার চেষ্টা করেন। আর এর ঠিক কিছু দিনের মধ্যেই তাঁর এক অদ্ভুত অভিজ্ঞতা হতে শুরু করে। অগনিত দর্শকদের কাছ থেকে তিনি চিঠির মাধ্যমে ফিডব্যাক পেতে থাকেন। সেখানে কেউ তাঁর ভয়ানক যন্ত্রণা থেকে সেরে ওঠার কথা জানিয়েছেন ,আবার কেউবা  তাদের পদোন্নতি বা সম্পর্কের উন্নতির কথা স্বীকার করে নিয়েছেন। দর্শকেরা বাইর্নকে তাঁর এই উপলব্ধি শেয়ার করার জন্য ধন্যবাদ জানিয়েছেন। 

এরপরে বাইর্ন বই লেখার সিদ্ধান্ত নেন। ঠিক যে রকম জীবনযাপন করার স্বপ্ন দেখেছেন, ঠিক তেমন জীবনই পেতে গেলে আপনার পাশে রয়েছে “দ্য সিক্রেট”। 

Law of attraction আসলে কি ?

law of attraction কে বাইর্ন মহাবিশ্বের সব চাইতে শক্তিশালী উপাদান হিসেবে এই বইতে ব্যাখ্যা করেছেন। সহজ বাংলায় একে আকর্ষণের নিয়মও বলা যেতে পারে। এটি আপনার জীবন অভিজ্ঞতা গঠন করে, আপনার চরিত্র ও ব্যক্তিত্ব কে গঠন  করে। আর এর সবটাই হয় আপনার চিন্তা ভাবনার মাধ্যমে। 

আমাদের চিন্তাভাবনার একটা নির্দিষ্ট ছাঁচ রয়েছে। চিন্তাভাবনার মাধ্যমে যেমন আপনি বীজ বপন করবেন আপনার জীবন অভিজ্ঞতাতেও ঠিক তেমন ফসলই  দেখতে পাবেন। আর এই চিন্তাভাবনার রিপ্রোগ্রামিং এর মাধ্যমে আপনি জীবনের অনেক কিছুই পাল্টে ফেলার ক্ষমতা ধারন করেন। কি অবাক হচ্ছেন ? এটিই হল সেই সিক্রেট। এটি কিন্তু কোন মনগড়া কথা নয়, বরং প্রমাণিত সত্য। বাইর্ন তাঁর বইতে বলেছেন, যারাই জীবনে সাফল্যের শিখরে পৌঁছেছেন তারা প্রত্যেকেই এই “সিক্রেট” বা আকর্ষণের নিয়মের দ্বারাই সাফল্য লাভ করেছেন। তা সে সচেতনভাবে হোক বা অচেতনে। 

যে বিষয় সম্পর্কে আপনি সবচেয়ে বেশি চিন্তা করেন তা আপনি নিজের অজান্তেই আকর্ষণ করে ফেলেন। আপনার বর্তমান জীবন আপনার অতীত চিন্তার ফলাফল ছাড়া আর কিছুই নয়। আবার আপনার বর্তমান চিন্তা ভবিষ্যৎ জীবনকে তৈরি করছে। আপনি যদি চান নিজের জীবন পরিস্থিতির পরিবর্তন ঘটাতে তাহলে আগে আপনার চিন্তার ধরণের পরিবর্তন করতে হবে। 

আরো পড়ুন – দ্য সাইকোলজি অফ মানি : মরগান হাউসেল

সিক্রেট

কি করে আমরাও ব্যবহার করতে পারি এই সিক্রেট

law of attraction অনুযায়ী আমরা নিজেরাই আমাদের ভাগ্যের স্রষ্টা। বাইর্ন তাঁর লেখনীতে বলেছেন শুধুমাত্র এই law of attraction প্রয়োগ করে আপনি ইচ্ছা অনুযায়ী আপনার সম্পূর্ণ জীবন রচনা করতে পারবেন। তবে এর জন্য নির্দিষ্ট কিছু উপায় আপনাকে অনুসরণ করতে হবে। 

  • নিজেকে জিজ্ঞাসা করুন আপনি কি চাইছেন। law of attraction কাজে লাগানোর পূর্বে আপনি ঠিক কি চাইছেন সে সম্পর্কে আপনাকে পরিষ্কার ধারনা রাখতে হবে। অন্যথায় law of attraction ঠিক ভাবে কাজ করতে পারবে না এবং আপনার মনে হবে এটি আদৌ কোন কার্যকর পদ্ধতিই নয়। 
  • law of attraction এর প্রতি আপনাকে বিশ্বাস রাখতেই হবে। বিশ্বাস রাখুন আপনি যা চাইছেন তা আপনারই। আপনি যা চাইছেন তা আপনি ইতিমধ্যেই পেয়ে গেছেন, এভাবে কল্পনা করুন এবং তাঁর জন্য মহাবিশ্বকে ধন্যবাদ জ্ঞাপন করুন। 

বাইর্ন উপদেশ দিয়েছেন প্রথম দিকে ছোট কিছু দিয়ে law of attraction শুরু করার। দিন শুরু করার আগে আপনি এমনভাবে চিন্তা করুন যে আজকের কাজগুলি সুষ্ঠুভাবে আপনি করতে পারছেন। এটি ইউনিভার্সে পজিটিভ ফ্রিকোয়েন্সি পাঠায় এবং আপনার চিন্তা বাস্তবে প্রকাশ পায়। 

Open free demat accont- Click here

কিভাবে এই law of attraction কাজে লাগাবেন অর্থ, সম্পর্ক, স্বাস্থ্য এই সকল ক্ষেত্রগুলিতে ?

law of attraction যে কোন ক্ষেত্রেই প্রয়োগ করা যেতে পারে। অর্থের প্রবাহের ক্ষেত্রে তো অবশ্যই। আরো বেশি অর্থের প্রবাহ তৈরি করতে হলে আপনাকে বিশ্বাস এবং কল্পনা করতে হবে যে আপনার কাঙ্খিত অর্থ ইতিমধ্যেই আপনার কাছে আছে। শুরু করলে দেখতে পাবেন ধীরে ধীরে অর্থের প্রবাহ হতে শুরু করবে। 

যদি সম্পর্কের ক্ষেত্রে law of attraction কাজে লাগাতে হয় তাহলেও কিন্তু হাতিয়ার এই কল্পনা বা ভিসুয়ালাইজেসন টেকনিক। আপনি অন্যদের থেকে যেমন আচরণ প্রত্যাশা করেন আগে আপনি নিজেই নিজের সঙ্গে সেই রকম আচরণ করতে শুরু করুন। যে ব্যক্তির সঙ্গে সুন্দর সম্পর্ক চাইছেন সেখানেও কল্পনা করুন যে সমস্ত সমস্যা মিটে গিয়ে ইতিমধ্যেই আপনাদের সম্পর্ক খুব ভালো জায়গায় আছে।

যদি প্রশ্ন আসে সুস্বাস্থ্যের সে প্রসঙ্গে বাইর্ন বলেছেন যে ব্যক্তির মধ্যে সুন্দর চিন্তা বিরাজ করে সেই দেহে  অসুখ বাসা বাঁধতে পারে না। আপনি যদি নিজের মধ্যে আরো বেশি ইতিবাচকতা নিয়ে আসেন তাহলে অনায়াসেই রোগ নিরাময় করতে পারবেন। 

দ্য সিক্রেটের সঙ্গে আপনি আবার একটি নতুন আরম্ভ করতে পারেন। যা কিছু আপনাকে আনন্দ দেয় সেগুলি আরো বেশি করে ভাবনায় নিয়ে আসুন। নিজেকে ভালো রাখার জন্য নিজেকে প্রতিশ্রুতিবদ্ধ করুন।আপনি যত বেশি এই law of attraction এর শক্তিকে কাজে লাগাবেন তত বেশি এটি আপনাকে আনন্দময় জীবন উপহার দেবে। 

আরো পড়ুন –

বিনিয়োগে মেডিটেশন কিভাবে সাহায্য করে ?

ইকিগাই। জাপানিজ সিক্রেট টু এ লং এন্ড হ্যাপি লাইফ

রিচ ড্যাড পুওর ড্যাড :রবার্ট টি কিয়োসাকি

দ্য লিটল বুক দ্যাট বিটস দ্য মার্কেট : জোয়েল গ্রিনব্ল্যাট

দ্য রিচেস্ট ম্যান ইন ব্যাবিলন : জর্জ এস ক্ল্যাসন

Leave a Reply